মোঃ ফারুক হোসেন, চট্টগ্রাম ব্যুরোঃ ICRC ও BDRCS এর সহযোগিতায় মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণের জন্য প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

 

আজ মঙ্গলবার (২৯ জুন) মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিশ্বব্যাপী চলমান কোভিড-১৯ মহামারী এবং বাংলাদেশে এর সংক্রমণের কারণে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও আইসিআরসি (ICRC)’র সহযোগিতায় মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধ এবং নিয়ন্ত্রণের জন্য প্রশিক্ষণ কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

উক্ত প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে ছিলেন মোঃ জাকির হোসেন (WASH Officer,CHT WASH Project, CD Dept. NHQ) এবং রাতুল চাকমা (WatHab Engineer Field Khagrachhari, ICRC) এই সময় আরো উপস্থিত ছিলেন মোঃ মিজানুর রহমান (স্যানেটারি ইন্সপেক্টর),সিনিয়র নার্স নুনুপ্রু চৌধুরী,মাটিরাঙ্গা যুব রেড ক্রিসেন্ট এর যুব প্রধান ও IPC-PHASE ফোকাল কমল কৃষ্ণ দে সহ হাসপাতালের পরিস্কার ও পরিচ্ছন্ন কর্মীবৃন্দ।

 

এই প্রকল্পের আওতায় স্বাস্থ্য কেন্দ্রে হাত ধোঁয়া ব্যবস্থার মান উন্নয়ন, ব্যবহৃত পিপিই বর্জ ব্যবস্থাপনা, জীবাণুনাশক কার্যক্রমের জন্য হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রের পরিচ্ছন্নতা কর্মীদের প্রশিক্ষণসহ প্রয়োজনীয় সরঞ্জাম প্রদান করা হয়। এই প্রকল্প কার্যক্রমের বাস্তবায়ন ও মনিটরিং এর কাজে যুব রেড ক্রিসেন্ট মাটিরাঙ্গা উপজেলা ইউনিট খাগড়াছড়ি ব্রাঞ্চের প্রশিক্ষণপ্রাপ্ত যুব সেচ্ছাসেবকগণ উপস্থিত ছিলেন।